প্রিয়জনকে উপহার তাও আবার চায়না থেকে পন্য ক্রয় করে, অনেকটা অবাক করা কিংবা অবাস্তব কল্পনা এটা অনেকের মাঝেই থাকতে পারে কিংবা এই প্রসঙ্গ শোনার পর অনেকেই অবাক হয়েছেন । অবাক হবার কিছুই নেই, এখন চাইলে যে কেও পারবে সরাসরি চায়না থেকে যেকোন ধরণের পণ্যদ্রব্য আমদানি করতে এবং সাধ্যের মাঝেই,চলুন তবে আরও বিস্তারিত কিছু তথ্য জেনে নেই। www.shadmart.com হল বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস যেখানে রয়েছে, ৮ কোটির বেশী প্রোডাক্ট।

শাদমার্টের হোলসেল রেট পেতে হলে প্রথমে আপনাকে অবশ্যই ২০ হাজার টাকা প্রোডাক্ট অর্ডার করতে হবে এবং একেকটা প্রোডাক্টের পরিমান কমপক্ষে ২পিস হতে হবে। আর আপনার যদি অল্প সংখ্যার প্রোডাক্ট দরকার হয় অথবা স্যাম্পল দরকার হয়, আপনি আমাদের ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারেন

চায়না থেকে সরাসরি পন্য আমদানি প্রক্রিয়াঃ

শুধুমাত্র চায়না নয় পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনি ব্যবসায়িক কিংবা ব্যাক্তিগত প্রয়োজনে  যেকোন ধরণের পন্য আমদানি করতে চান না কেন আপনার অনেক ধরণের ঝামেলা পোহাতে হবে, শুরু থেকেই শেষ পর্যন্ত শুধু অজস্র কাজ এলসি, ভেরিফিকেশন, পরিবহন খরচ এই চার্জ ওই  চার্জ কত কি ।

বর্তমান প্রেক্ষাপট অনুসারে ভেবে দেখুন চায়না থেকে সুলভ মুল্যে যেকোন ধরণের পণ্য আপনি আমদানি করে শুরু করতে পারেন ব্যবসা অথবা সরাসরি যুক্ত হতে পারেন এক্সপোর্ট ইমপোর্ট  ব্যাবসার সাথে হতে পারেন বড় পর্যায়ের ডিলার ,চায়নার পাইকারি বাজার সবচাইলে স্বল্প দামে পণ্য বিক্রয় করার ফলে সারা বিশ্বে এর চাহিদা অনেক বেশি।

ঢাকার পাইকারি বাজারে যারা ছোটখাট উদ্যোক্তা তারা অনেকেই হয়তো চায়নার বাজারের সাথে কমিনিকেশন ঝামেলার ফলে চাইলেই সেখানের পন্য এই দেশে আমদানি করে ব্যাবসা শুরু করতে পারছেনা আবার অনেকেই মূলধন নষ্টের ভয়ে আছেন ,চাইলেই অনেকেই পারেন না ।

ব্যবসা হোক কিংবা উপহার, চাইলেই আপনি এখন যেকোন চায়না পণ্য আমদানি করতে পারবেন  আপনাদের পরিচিত ওয়েবসাইট শাদমার্ট ডট কম থেকে। চলুন তবে জেনে নেই চায়না থেকে শাদমার্ট এর মাধ্যমে পণ্য আমদানি পদ্ধতি এবং সুবিধাগুলি কি

 

 

পেমেন্ট করার মাধ্যম

পন্যের জন্য পেমেন্ট করার মাধ্যম হিসেবে ব্যবহার করতে পারবেন আপনার লোকাল ডেবিট/ক্রেডিট কার্ড, বিকাশ,ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং, সরাসরি ব্যাংক ট্রান্সফার অথবা অনলাইন ব্যাংকিং ব্যাবস্থার মাধ্যমে, অথবা সরাসরি তাদের অফিসে গিয়েও আপনি আপনার পন্যের মুল্য পরিশোধ করতে পারবেন, যদি ক্রেডিট কিংবা ডেবিট কার্ড এর মাধ্যমে পেমেন্ট করতে চান তবে জেনে রাখুন শাদমার্ট [VISA,Master Card,Dutch bangle Nexsus,FAstcash] এই কার্ড গুলোর মাধ্যমে পেমেন্ট গ্রহন করে থাকে।

আপনার মনে প্রশ্ন আসতে পারে যে পণ্য আমদানি করার ক্ষেত্রে কি রকম শিপিং চার্জ পরতে পারে, আপনি যখন তাদের ওয়েবসাইটে প্রবেশ করে পণ্য নির্ধারণ করবেন তখন আপনি খেয়াল করলে দেখতে পারবেন যে প্রতিটা পন্যের রং,সাইজ নির্ধারণের পর আপনাকে ঐ পন্যের আমদানি খরচ দেখিয়ে দেয়া হবে বাংলাদেশের মাঝে সরাসরি চায়না থেকে আনার শিপিং চার্জটুকুই আপনার কাছ থেকে কেটে নেয়া হবে লোকাল ডেলিভারির কোন চার্জ আপনার থেকে নেয়া হবেনা এছাড়াও ফেডেক্স ও ডিএইচএল এর তুলনায় এর শিপিং চার্জ অনেক স্বল্প ।

যেকোন পণ্য অর্ডার করার ১০থেকে ২৫ দিনের মাঝেই আপনার পণ্য এয়ার শিপিং ফেসিলিটির মাধ্যমে চলে আসবে , উল্যেখ্য যে আপনার পন্যের আমদানি সংক্রান্ত শিপিং,কাস্টমস এবং ট্যাক্স সংক্রান্ত সকল কাজ পরিচালনা করার দায়িত্বভার শাদমার্ট নিজেই করবে।

তাই আপনার পণ্য নির্বাচন ব্যাতিত আর কোন ঝামেলি নেই,আপনি তাদের ওয়েবসাইটে যাবেন পছন্দমত পণ্য সিলেক্ট করবেন আর আপনার পণ্য পৌঁছে যাবে আপনার দোরগোড়ায় তবে হ্যাঁ যেকোন পন্যের দামের ৫০ ভাগ অবশ্যই অগ্রিম পেমেন্ট করতে হবে।

পণ্য আমদানির ক্ষেত্রে শাদমার্ট কি কি সুবিধা দিচ্ছে আপনাকে ?

আশা করি এতক্ষণের আলোচনায় অনেকটাই বুঝে গেছেন আপনার আমার জন্য শাদমার্ট কতটা সুবিধা করে দিয়েছে পণ্য আমদানি করার ক্ষেত্রে তারপরও চলুন দেখি কি কি সুবিধা আমরা পাচ্ছি

১.  শাদমার্ট দিচ্ছে আপনাকে অল্প পরিমান প্রোডাক্ট এবং পাইকারি প্রোডাক্টের উপর ডিসকাউন্ট।  অন্যান্য আমদানিকারক মাধ্যমগুলো থেকে শাদমার্ট এর মাধ্যমে স্বল্প চার্জ দ্বারাই পাচ্ছেন যেকোন পণ্য আমদানি করার সুবিধা।

২. ব্যাবসায়ের জন্য অধিক পরিমাণ কিংবা ব্যাক্তিগত প্রয়োজনে স্বল্প পরিমাণ ,পরিমাণ যাই হোক না কেন পণ্য আমদানি করতে পারছেন ঘরে বসেই।

৩. সরাসরি চায়না না যেয়ে ঘরে বসেই পাচ্ছেন চায়নার প্রস্তুতকৃত নামি দামী সব ভেন্ডর এর বিপুল পন্যের সমাহার থেকে পছন্দসই পণ্য আমদানি করার সুবিধা । 

৪. ফাস্ট শিপিং কিংবা এয়ার শিপিং যেকোন মাধ্যমে পণ্য আমদানি করার সুবিধা ।

৫. মোবাইল পেমেন্ট থেকে শুরু করে সরাসরি মাধ্যম এবং ইন্টারন্যাশনাল পেমেন্ট মাধ্যম যেকোন ভাবেই পন্যের দাম পরিশোধ করার সুবিধা ।

৬. এলসি ঝামেলা পোহাতে হবেনা।

৭. লোকাল ডেলিভারি চার্জ প্রদানের ঝামেলা নেই।

৮. নির্ভরযোগ্য প্রতিষ্ঠান এবং নির্ভরযোগ্য পণ্য নির্বাচন করার সুবিধা।

৯. কাস্টমস চার্জ ,খালাসের খরচ সহ এ সংক্রান্ত কাজ এবং খরচ কোনটাই আপনার প্রদান করতে হবেনা।

১০. ক্ষুদ্র ব্যাবসায়ি দের জন্য শুধু মাত্র পন্যের খরচ এবং শিপিং খরচ প্রদানের মাধ্যমেই পণ্য আমদানি করতে পারবে ফলে অল্প পুঁজিতে যে কেও শুরু করতে পারবে তাদের স্বপ্নের ব্যাবসা প্রতিষ্ঠান কিংবা শুরু করতে পারবে স্বল্প পরিসরে আমদানি এবং রপ্তানি ব্যাবসা।

এছাড়াও আপনি যদি বাংলাদেশের মাঝে বিদ্যমান সব অনলাইন পণ্য  আমদানির ওয়েবসাইট কিংবা মাধ্যম গুলোর সাথে শাদমার্টের তুলনা করেন তবে নিজেই অনেক সুবিধা খেয়াল করতে পারবেন ।

যেমন ধরুন ,
বাংলাদেশে আপনি আমাজন,আলিএক্সপ্রেস এসবের মাধ্যমেও দেশ বিদেশের পণ্য আমদানি করতে পারেন অথচ দেখুন আপনি যদি আমাজন কিংবা আলিএক্সপ্রেস থেকে পণ্য আমদানি করেন তবে আপনার অধিক কাস্টমস চার্জ দিতে হবে।

আর, পরিবহনের সুবিধা তো পাবেনই না আপনার পণ্য অর্ডার করার পর ২০ থেকে ৬০ দিন কমপক্ষে অপেক্ষা করতে হবে সেটা পাবার জন্য।

ফ্রি হোম ডেলিভারির চিন্তাটাও মাথা থেকে ঝেড়ে ফেলে দিতে হবে আপনাকে ,ইচ্ছে করলেই আপনি পারবেন না পন্যের মান সম্পর্কে কিছু যাচাই করতে , পারবেন না টাকার অংকে অর্থাৎ স্থানীয় মুদ্রা দ্বারা মুল্য পরিশোধ করার সুবিধা , ভেন্ডর কিংবা উৎপন্নকারী প্রতিষ্ঠান এর সাথেও পারবেন না সরাসরি যোগাযোগ করতে।

কিন্তু একবার শাদমার্ট এর সুবিধা দেখুন এতক্ষন যা যা আপনি আমাজন থেকে পাবেন বলে পরেছেন তার সবগুলোই আপনি পারবেন শাদমার্ট এর মাধ্যমে তাই ভাই বলি নিজের হাতের কাছে নিজের দেশের সুবিধা ভোগ করুন শতভাগ বিশ্বস্ততার সাথে।

আর, এই যে যারা ভাবছেন যেকোন প্রয়োজনে একটু ভিন্ন ভাবে ভিন্ন জিনিস উপহার দিবেন নিজের প্রিয়জনদের অথবা ব্যাক্তিগত প্রয়োজনের বিভিন্ন জিনিস আনতে পারছেন না ঝামেলার কারনে তারা সব ভুলে চলে জান শাদমার্ট এর ওয়েবসাইটে আর পছন্দ করুন আপনার পণ্য আর ঘরে বসে অপেক্ষা করুন ,সঠিক সময়ে পণ্য নিয়ে শাদমার্ট এসে হাজির হবে আপনার দরজায়।

পণ্য আমদানি করতে চাইলেঃ

আপনি যদি শাদমার্ট থেকে পণ্য আমদানি করতে চান তবে অবশ্যই এক্ষেত্রে তাদের ওয়েবসাইট www.shadmart.com  থেকে পছন্দসই পণ্য নির্বাচন করতে হবে । এরপর আপনি নিচের ফরমটি পূরণ করুন। আমাদের একজন টিমমেম্বার আপনার সাথে অতি  শীঘ্রই যোগাযোগ করবেন। 

 

শাদমার্ট পরিচিতি

শাদমার্ট বাংলাদেশের সবচে বড়  ই-কমার্স ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম। শাদমার্টের ওয়েবসাইটে সুলভ মূল্যের ৮ কোটির ও উপরে প্রোডাক্ট রয়েছে।   শাদমার্ট তার কাস্টোমারকে কেনাকাটা থেকে শুরু করে ডেলিভারি পর্যন্ত  ঝামেলামুক্ত এবং আন্তর্জাতিক মানের সার্ভিস দিয়ে থাকে।

শাদমার্ট দেশের বাজারে বিশ্বাসযোগ্য এবং শীর্ষস্থানীয় “ক্রস বর্ডার” কোম্পানি হিসেবে সফলভাবে পরিচালিত হয়ে আসছে। উন্নতমানের প্রোডাক্ট এবং ভালমানের সার্ভিস প্রদান করে সুনাম এবং কাস্টোমারদের আস্থা অর্জন করেছে।